“সিপিবি কী জনগণের জন্য মহাবিপদ ডেকে আনতে চাইছে?”



জাহাঙ্গীর আলম আকাশ
॥ সিপিবি তৃতীয় শক্তি হতে চায় না, তারা জনগণের বন্ধু হতে চায় না। তাই তারা যুদ্ধাপরাধীদের বিচারের ইস্যুকে সামনে এনে আবারও আওয়ামী লীগের সাথে গাঁটছড়া বাঁধলো। বাংলাদেশে এই চিহ্নিত ক’জন যুদ্ধাপরাধীই কী সব, আর কোন যুদ্ধাপরাধী নেই সেখানে? বিএনপি যুদ্ধাপরাধীদেরকে কোলে তুলে নেবে, এটা কী অস্বাভাবিক কিছু?
বিপদে পড়লে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির ঐক্য চায়, মুক্তিযুদ্ধ আর যুদ্ধাপরাধীর নামে কৌশল গ্রহণ করে, সেটা বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকান্ডের পর থেকে দেখা যাচ্ছে। সুবিধাবাদীরা বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করারও সাহস দেখায়নি, বরং ছাত্র ইউনিয়ন সেটা দেখিয়েছিল, নিহত দেশপ্রেমিক সাংবাদিক মানিক সাহা তার প্রমাণ। আওয়ামী লীগতো নিজেই ঐক্যবদ্ধ নেই। সারাদেশে এক ভয়ানক অস্থিরতা, নিশ্চলতা, নিরবতায় ডুকরে ডুকরে কাঁদছেন আওয়ামী লীগের লাখ লাখ ত্যাগি নেতাকর্মী, যাঁরা রেহানা, জয় আর হাসিনার বাণিজ্যিক মানসিকতার কাছে হার মানতে বাধ্য হয়েছেন।
বিগত জাতীয় নির্বাচনে যে মনোনয়ন বাণিজ্য তাঁরা যৌথভাবে করেছেন তা দেশের গণতন্ত্রের জন্য এক মহাবিপদ! যার খেসারত আগামিতে আওয়ামী লীগ দেবে, সাথে সাথে দেশের মানুষকেও তা দিতে হবে আওয়ামী লীগের ভুলের কারণে। আওয়ামী লীগ কী সত্যি সত্যিই যুদ্ধাপরাধীদের বিচার চায়? নাকি তারা বিএনপির ষড়যন্ত্রের নামে নিজেরাই এই কুলাঙ্গারদের বিচার করতে চাইছে না অত্যন্ত কৌশলে!
দেশের সাধারণ মানুষ কিন্তু সকলেই যুদ্ধাপরাধীদের বিচার চান মন ও হৃদয় থেকেই। তারা বিচারের নামে কোন রাজনৈতিক খেলা দেখতে চায় না। ৩০ লাখ মানুষের রক্ত আর দুই লাখ মা-বোনের সম্ভ্রম। এই দুইয়ের সঙ্গে বিশ্বাসঘাতকতা দুষ্টু ও দুর্বৃত্ত রাজনীতির কাছে কোন বিষয় না হতে পারে। কিন্তু দেশের মানুষ মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের শহীদ ও ক্ষতিগ্রস্তদের সাথে কোন বেঈমানি বা বিশ্বাসঘাতকতা বরদাশত্ করবে না।
বাংলাদেশে রাজনীতি ও অর্থনীতির আমূল সংস্কার জরুরি। সেটা বিএনপি বা আওয়ামী লীগকে দিয়ে সম্ভব কি? এই পরিবর্তন করতে চাইলে সাচ্চা দেশপ্রেমিক তৃতীয় শক্তির অভ্যুত্থান চাই। সিপিবি কি সেই জায়গায় যেতে চায় না? নাকি আপদ আর বিপদের মধ্যে থেকেই জনগণের জন্য মহাবিপদ ডেকে আনতে চাইছে তারা? আমার মতো ক্ষুদ্র জ্ঞানসম্পন্ন মানুষের পক্ষে এটা বুঝে ওঠা বড়ই কঠিন! চলমান রাজনীতি ও অর্থনীতির পরিবর্তন ছাড়া বাংলাদেশের ইতিবাচক পরিবর্তন আশা করা যায় কী? ছবি-গুগল থেকে নেয়া। editor.eurobangla@yahoo.de, http://www.eurobangla.org/

Advertisements

2 responses to ““সিপিবি কী জনগণের জন্য মহাবিপদ ডেকে আনতে চাইছে?”

  1. AMI SOHOMOT POSON KORI AL KE BISSWAS KORA R TADER RAJNITEER JUNGAL DEWA SOMAN.BANGLADESHER HISTORY TE COMMUNIST PARTY R JE OBODAN ACE SETA AWMILEAGUE KOKHONO SIKAR KORE?

  2. why cpb will be the b team of awmileague.

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s