সাগর-রুনির খুনিরা মাটির তলে চলে গেছে!

জাহাঙ্গীর আলম আকাশ ।। সাংবাদিক দম্পত্তি সাগর-রুনির খুনিরা কী দেশে, নাকি বিদেশে? অবস্থাদৃষ্টে মনে হয় খুনিরা মাটির নিচে চলে গেছে! হয়ত এজন‍্যই তাদের খুঁজে পাওয়া যাচ্ছে না বা গ্রেফতার করতে পারছে না পুলিশ, র‍্যাব তথা আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী! সাগর-রুনির খুনিরা না হয় হাওয়ায় মিশে গেছে! কিন্তু সৌদি দূতাবাস কর্মকর্তার খুনিরাও কী হাওয়া হয়ে গেছে! ইউরোপ-আমেরিকা থেকে হরেকরকমের প্রশিক্ষণ নিচ্ছে বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস‍্যরা। জনগণ কোটি কোটি টাকা খরচ করে এই বাহিনীর ভরণপোষণবাবদ। কিন্তু সবই যেন পানিতে পড়ছে! এত বিপুল অর্থনৈতিক আয়োজন জনগণের কোন কাজে লাগছে না।
একের পর এক হত‍্যা-খুন হয়েই যাচ্ছে। বাড়ছে লাশের মিছিল। কমছে অপরাধিদের শনাক্ত করার দায়িত্বে থাকা আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর পেশাদারিত্ব মুন্সিয়ানা। ১১ ফেব্রুয়ারি নিজ ঘরে খুন হলেন সাংবাদিক সাগর সরোয়ার ও মেহেরুন রুনি। খুনিরা ধরা পড়লো না। রাজধানীর গুলশানের নিরাপদ ও অভিজাত কূটনীতিকপাড়ায় ৬ মার্চ খুন হন সৌদি কূটনীতিক খালাফ। এখানেও পুলিশ তথা আইন-শৃঙ্খলা বাহিনীর সমান ব‍্যর্থতা। খুনিরা শনাক্ত হয়নি আজও। রাজধানীতেই আজ উদ্ধার হলো মস্তকবিহীন যুবকের আট টুকরো লাশ। সরকার এখন বেশামাল অবস্থায় আছে। বিএনপির সমাবেশ ঠেকাতেই তারা ব‍্যস্ত। তাইতো তারা রাজধানী ঢাকার আবাসিক হোটেলগুলিতে তিনদিনের জন‍্য কোন বোর্ডার নিবন্ধিত না করার নির্দেশ দিয়েছে। শুরু করেছে দেশজুড়ে গণপ্রেফতার। সরকারবিরোধীদের সমাবেশ বা রাজনৈতিক কর্মসূচী ঠেকাতে সরকারি দল বরাবরই গণগ্রেফতারের মতো অমানবিক অবিচারমূলক পন্থাটি অবলম্বন করে থাকে। সেটা বিএনপি-জামায়াতও করেছে অতীতে। কিন্তু হোটেলে বোর্ডার না রাখার জন‍্য সরকারি নির্দেশনা অতীতে কখনও শোনা গেছে বলে আমার জানা নেই। ১২ মার্চ ঘিরে দেশে একটা অস্বস্তিকর পরিস্থিতিবিরাজ করছে। এই পরিস্থিতি সামাল দিতেই এখন সরকারের ত্রাহি ত্রাহি অবস্থা। কাজেই খালাফ কিংবা সাগর-রুনির খুনিদের ধরার সময় কোথায় তাদের? শেষ পর্যন্ত কী তবে সাগর-রুনির খুনিরা পার পেয়েই গেলো? ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

One response to “সাগর-রুনির খুনিরা মাটির তলে চলে গেছে!

  1. bbangladesh governmentr hoy tader pod sere bangladesh thek palabe,ar nahoy amader hate tader nijeder atto somorpon koraia,tader ja sasti habe ta amader hate tule dite habe,,amar mukhe aj kharap kotha bolte bazbena haramzadara amader vot a nirbachito hoia dami gari dami bari the thaikha nijeder sukh santir janno amader khun korbe ar bolbe j amader bedroom er nira potta tara dibe na to ki tor baper nira potta dibi seikh hasina and tar hizra politics der paton chai asun sobai aksathe desherr rajakar gulor hat thek amader bangladesh k bachai gorje utho bangla desh gorje utho

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s