সাংবাদিক সাগর-রুনি হত‍্যাকান্ড: সমুদ্র জয় সাগর লয় ।। ক্ষমতার মসনদের বড়ই মজা!

জাহাঙ্গীর আলম আকাশ ।। ব‍্যক্তি ভালো আছি! শুধু ভালো নেই স্বদেশ। যুদ্ধপরাধীদের বিচার নিয়ে চাতুরি কালক্ষেপণ। একদল বলে পাকিস্তান টাকা দিয়েছে ওদের। আরেক দল বলে ওরাই বস্তা বস্তা টাকা এনেছে প্রতিবেশি দেশ থেকে। কার কথা ঠিক, কোন বাস্তবসম্মত লজিক‍্যাল প্রমাণ নেই জাতির সামনে। সংসদ চলে না, সদস‍্যপদ রক্ষায় সংসদে যাওয়া। এদল ওদল কার বিরুদ্ধে বলবো কথা। সবদলই একই কাজ করছে সাড়ে তিন দশক যাবৎ। কেউ যুদ্ধাপরাধিদের রাজনৈতিক প্রতিষ্ঠার জন‍্য দায়ি। আবার কেউ স্বৈরাচারিকে তোয়াজ করি। লক্ষ‍্য নয় জনগণের কল‍্যাণ করা। ক্ষমতার মসনদের বড়ই মজা!
কোথায় গেলো এতো আস্ফালন? খুনিদের বিচার না হয় নাইবা করলেন কিন্তু খুনিদেরতো চিনিয়ে দিতে পারেন জাতিকে। সাগর-রুনির খুনিরা লাপাত্তা। র‍্যাব, পুলিশ, বিজিবি, সেনাবাহিনী, হাসিনা, খালেদা, ডান, বাম, মধ‍্যম, যুদ্ধাপরাধী, দুনর্ীতিবাজ, ষড়যন্ত্রকারি, লুটেরা সবাই আছে সেখানে নেই শুধু মেঘের প্রিয় মা ও বাবার খুনিরা। এটা কী বিশ্বাসযোগ‍্য? নাকি খুনিরা রাষ্ট্র, সরকারের চাইতেও ক্ষমতাধর? বেডরুম ব‍্যক্তিগত। তাই খুনিকে রক্ষায় বড় মায়া! শতভাগ নিশ্চয়তার বেড়াজালে থেমে যায় সাগরের ঢেউ। রাজপথ নয় কোন গোপন আস্তানা। যত খুশি পারো মানুষ মারো! কোন শান্তনায় থামবে মেঘের কান্না?
বাড়ছে সাগরের পরিধি, হারাচ্ছি সাগর। ঝড়ছে চোখের পানি, শুকাচ্ছে নদীর জল। বাড়ছে গণমাধ‍্যম তলিয়ে যাচ্ছে গণশাসন। কমছে বিশ্বাস আর সহিষ্ণুতা বাড়ছে সন্দেহ-স্বার্থপরতা। খুনি হাসে মেঘ কাঁদে ওরা শুধু বসে থাকে।
১২ মার্চ বাংলাদেশে জামানার পরিবর্তনের আভাস দিয়ে গেলো শত বাধার পরও বিপুল উপস্থিতির সমাবেশ। জয়জামানার পর আবার সেই পুরনো হাওয়া ভবন তারেকজামানার দিকে ধাবিত হচ্ছে স্বদেশ। বিএনপি-জামাতের দুর্নীতি আর দু:শাসনের রেজাল্ট গেছে মহাজোটের ঘরে। হাসিনা ও তাঁর বুদ্ধিদাতাদের ভুলের মাশুল আর হত‍্যা-খুন ও গণমাধ‍্যম দলন-পীড়নের কারণে পুরনো পাপী ফের ক্ষমতায় আসতে পারে। সববাই বলে তৃতীয় শক্তি, আমি বলবো ভালো শক্ত তথা জনগণের আসল বন্ধুশক্তির উত্থান চাই মায়ের ভূমিতে। নইলে পাঁচবছর পরপর পালাবদল ঘটবে, রাজা-রানীর পরিবর্তন হবে, কিন্তু জনগণ ও সোনার বাংলার ভাগ‍্য পরিবর্তন হবে না।
সমুদ্র জয়। ক্রিকেট বিজয়। সজীব জয়। খুনির বিজয়। সাগরের লয়। মেঘ, নদী আর মানুষের পরাজয়। এইতো স্বদেশ মোদের। আমাদের সোনার বাংলাদেশ। আমরা সববাই তোমায় ভালবাসি, বড় ভালবাসি। ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s