তাহলে কী সাগর-রুনির খুনিদের স্বর্গরাজে‍্য পরিণত হবে আমাদের এই বাংলা?

জাহাঙ্গীর আলম আকাশ।। সুনামধন‍্য ব‍্যবসায়ী, বিউটিশয়ানদের প্রতারণার ফাঁদে ফেলছে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র। এই চক্রের সাথে গভীর সখ‍্যতা আছে পুলিশের অসৎ কর্মকর্তাদের। সমাজে প্রতিষ্ঠিত ব‍্যক্তিদের নামে মিথ‍্যা, কাল্পনিক অভিযোগ সাজিয়ে পুলিশের কাছে নালিশ করে। এরপর ঘটনাস্থলে আসে পুলিশ। পুলিশ তখন “সমঝোতা”র প্রস্তাব দেয় অভিযুক্তের (মিথ‍্যা অভিযোগ) কাছে। সমঝোতা মানে টাকা দাও নইলে সামলাও! পুলিশ ও অভিযোগকারি মোটা টাকা আবদার করে। টাকা দিয়ে দিলেই সমস‍্যার সমাধান। নইলে আপনাকে যেতে হবে থানায়। এরপর জেলহাজত। রিমান্ডে এনে শারীরীক নির্যাতন। আরও কত ঝক্কি-ঝামেলা। সেটা কেবল ভুক্তভোগী ছাড়া কেউ জানে না, জানার কথাও নয়।
সাংবাদিক সাগর-রুনিকে কারা খুন করলো তার কিনারা করতে পারে না পুলিশ। কিন্তু রাজধানী ঢাকায় সংঘবদ্ধ এই চক্রের পক্ষাবলম্বন করে পুলিশ কোন ব‍্যবসা প্রতিষ্ঠানের সব কর্মচারিসহ মালিককে ধরে নিয়ে যায়। এরপর পুলিশ শুরু করে সমঝোতা নাটক। শুধু তাই নয় থানায় নিয়ে যাবার পর মামলা রেকডর্ করে পুলিশ। পুলিশ মোটা অংকের টাকা দাবি করে প্রতিষ্ঠিত ব‍্যবসায়ী বা বিউটিশিয়ানের কাছে। যুক্তি প্রদর্শন করে পুলিশ আটককৃতকে বলে, “আপনি সমঝোতা করে নিন, সমাজে আপনার মান-সন্মান আছে। সমঝোতা হয়ে গেলে আপনি ছাড়া পেয়ে যাবেন আমরা মামলা রেকর্ড করবো না।” পুলিশের এই অন‍্যায‍্য দাবি মেটাতে আগ্রহ প্রকাশ না করলে সাজানো মামলায় ফাঁসানো হয় সমাজের স্বনামখ‍্যাত ব‍্যক্তিদেরকে। নারী প্রতিষ্ঠানে পুলিশ তল্লাশি করে কোন নারী পুলিশ ছাড়াই। নারী পুলিশ ছাড়াই নারীদের আটক করে পুরুষ পুলিশের গাড়িতে আনা হয় থানায়। অবিচার আর অনাচারে ভরা স্বদেশের এই লজ্জা লুকাবো আমরা কিসের বিনিময়ে?
স্বদেশ আমার, প্রিয় মাতৃভূমি! বঙ্গবন্ধু ও বীর মুক্তযোদ্ধারা কী জানতো তোমার এই অবস্থা হবে? একটা সুন্দর, সোনার বাংলাদেশ, স্বপ্নের ভূমির প্রত‍্যাশায় কত মানুষ অকাতরে জীবন দান করেছে। আর সেই দেশে আজ দুবর্ৃত্তরাই ক্ষমতাবান হয়ে উঠছে প্রতিনিয়ত! তবে কী লাখো মা-বোনের সম্ভ্রমহানি আর ৩০ লাখ শহীদের রক্ত বৃথা হয়ে যাবে? তাহলে কী সাগর-রুনির খুনিদের স্বর্গরাজে‍্য পরিণত হবে আমাদের এই বাংলা? ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s