কতটা নির্লজ্জ ও বেহায়া হয়ে গেছি আমরা!


জাহাঙ্গীর আলম আকাশ।। আমরা কত নির্লজ্জ ও বেহায়া হয়ে গেছি তা কী বোঝার মতো ক্ষমতা আমাদের আছে? দেশে এতগুলি গোয়েন্দা সংস্থা, র‍্যাব, পুলিশ, বিজিবি, আর্মি, কিন্তু তারপরও খুনি ধরা পড়ে না। দেশে এই প্রথমবারের মতো কোন কূটনীতিক খুন হলেন রাজধানীর অভিজাত ও নিরাপদ কূটনীতিকপাড়ায়। অথচ খুনি আজও ধরা পড়লো না। চাঞ্চল‍্যকর খালাফ হত‍্যামামলার তদন্তই বা কোন পর্যায়ে তাও জাতি জানতে পারেনি। শেষ পর্যন্ত ঢাকাস্থ সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যাকাণ্ড তদন্তে সৌদি আরবের পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আট সদস্যের একটি তদন্ত দল আছে ঢাকায়।
ছি, ছি ছি লজ্জা, শরমের মাথা খেয়েছি আমরা। লজ্জা থাকলে আমাদের শরম লাগবে। আসলেতো আমাদের কোন লজ্জাই নেই। আমরা বেহায়া, অকর্মা। কোটি কোটি টাকা দিয়ে জনগণ পুষছেন একটা এলিটবাহিনীসহ পুলিশ ও গোয়েন্দাদের বিশাল বহর। কী দরকার দেশে এসব রেখে? শুধু জনগণের টাকার শ্রাদ্ধ ছাড়া আর কোন লাভ আছে কী? সামান‍্য একটা খুনের ঘটনার কিনারা করতে পারে না যে দেশের পুলিশ, র‍্যাব, সেখানে তাদের রাখার যৌক্তিকতা কী, তা জনগণ বুঝতে পারি না আমরা। চলতি বছরের গত ৫ মার্চ রাতে সৌদি নাগরিক এবং ঢাকায় সে দেশের দূতাবাস কর্মকর্তা খালাফ (৪৫) গুলশানে গুলিবিদ্ধ হন। পরদিন হাসপাতালে তার মৃত্যু হয়। এখন পর্যন্ত হত্যাকাণ্ডের কারণ জানাতে পারেনি পুলিশ।
চাঞ্চল‍্যকর এই হত‍্যাকান্ডে জড়িত কাউকে গ্রেফতারও করতে পারেনি পুলিশ বা র‍্যাব। তবে তারা যথারীতি “বন্দুকযুদ্ধ” চালিয়ে যাচ্ছে মহাসমারোহে। আর এসব তখাকথিত সাজানো নাটকে মানুষ মরছে বটে, কিন্তু হত‍্যা-খুন ও সন্ত্রাস কমছে বলে মানুষ মনে করেন না। ছবি গুগল থেকে নেয়া

Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s