সেদিনই বুঝেছি সাগর-রুনির খুনিরা কতবড় ক্ষমতাশালী!

জাহাঙ্গীর আলম আকাশ।। সাংবাদিক সাগর-রুনির খুনিরা কী আর ধরা পড়বে? বাস্তবতা আর অতীতের অভিজ্ঞতার পথ ধরে সবাই বলবেন না। সেদিনই এটা স্পষ্ট হয় যেদিন স্বয়ং প্রধানমন্ত্রি বললেন কারও বেডরুম পাহারা দেয়া সম্ভব নয়। তখনই জাতির চোখ থেকে ধোঁয়াশা কেটে গেলো। বোঝা গেলো সাগর-রুনির খুনিরা কতবড় ক্ষমতাবান, শক্তিশালী!
আমি হতাশাবাদিও নই নিরাশাবাদিও নই। তবে এটা বুঝতে পারি যে আমরা বিচার পাবো না। কারণ খুনিদের খুঁটির জোর আমাদের সবার অগোছালো প্রতিবাদের চেয়েও শতগুণ বেশি! কষ্ট শুধু ছোট্র মেঘের কথা ভেবে। সাহারার পদটা এক মাসের জন‍্য পেলে অন্ত:ত সাগর-রুনির সব খুনিকে ধরে জাতির সামনে হাজির করতাম। সেটাতো এই জীবন পরের জীবন তথা কোন জীবনেও সম্ভব না। আবার প্রধানমন্ত্রির পদটা তিনমাসের জন‍্য পেলে বিচারবহিভর্ূত হত‍্যাকান্ডেরও সুরাহা করতাম। এটা যারা ব‍্যবসা হিসেবে নিয়েছে তাদেরও শেষটা দেখতাম। সে স্বপ্নও বাস্তবরুপ দেয়া সম্ভব না এক আকাশ শতবার জন্মনিলেও। তবে মনের ভেতরে যে যন্ত্রণার আগুণ এটা বলে তা কিছুটা কমলো আর কী?
রেলগাড়ির মাথায় কোন গন্ডগোল বা সমস‍্যা থাকলে যেমন পুরো গাড়িই অচল তেমনি কোন জাতির প্রধান পচলে সে জাতিও সামনে এগুতে পারে না! আমাদের পরিচালনাকারি রাজনীতিই আজ পচে গেছে, সেখানে শুধু দুর্গন্থ আর দুর্গন্ধ। এটাও মানি এবং বিশ্বাস করি রাজনীতিই পারে কোন দেশ বা জাতির যেকোন সমস‍্যার সমাধান করতে। কে নেবে আজকে সেই দায়িত্ব?
১১ ফেব্রুয়ারি থেকে ৫ এপ্রিল প্রায় দুই মাস। খুনিরা ধরা পড়লো না কিংবা তাদের ধরা হলো না। খুনের রহস‍্যও জানা গেলো না। কেন কারা এই অমানবিক বর্বরতা ঘটিয়ে শিশু মেঘকে একলা করে দিলো? সাংবাদিকদের আন্দোলনও একপ্রকার থেমেই গেছে বলা যায়! ৮ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রনালয় ঘেরাও কর্মসূচী আছে। তবে এখন সাগর-রুনির খুনিদের ধরা ও তাদের বিচার চাওয়ার চাইতে অষ্টম মজুরি বোর্ড ঘোষণার দাবিই মুখ‍্য বলে মনে হচ্ছে!
মেঘের কষ্ট আর দীর্র্ঘশ্বাসের অভিশাপে ধ্বংস হয়ে যাক খুনিদের রক্ষাকারিরা। এমন নেতিবাচক প্রত‍্যাশা করা ছাড়া আশা জাগানিয়া কোন বাক‍্য লিখতে পারছি না বলে আমি ক্ষমতা চাই আপনাদের সববার কাছে। আপনাদের কাছে অবলীলায় ক্ষমা চাইবার সাহস হচ্ছে বা পাচ্ছি। কিন্তু মেঘের কাছে, তার কাছে কী ক্ষমা চাইবার মতো মুখ আছে আমার, আমাদের? ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

One response to “সেদিনই বুঝেছি সাগর-রুনির খুনিরা কতবড় ক্ষমতাশালী!

  1. Tanvir Rashid Abir

    এভাবে কি একটা দেশ চলতে পারে? পারেনা।জনগনের কাছে উত্তর চাই।

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s