উনি কী সাগর-রুনির খুনিদের নাম জানিয়েছেন?

Image

জাহাঙ্গীর আলম আকাশ।। স্বরাষ্ট্রমন্ত্রি সাগর-রুনির খুনিদের বিষয়ে কী বললেন সাংবাদিক নেতাদেরকে? আর সাংবাদিক নেতারাই বা কী শুনলেন স্বরাষ্ট্রমন্ত্রির কাছ থেকে? যেসমস্ত সাংবাদিক নেতা চা পান করলেন স্বরাষ্ট্রমন্ত্রির বাসায় তাদের একটা তালিকা দেশবাসিকে জানানো হোক! একইসাথে চাপানকালে স্বরাষ্ট্রমন্ত্রকের বাসভবনে যারা উপস্থিত ছিলেন তাদেরও একটা পূর্ণাঙ্গ তালিকা প্রণয়ন করা হোক।  যদি স্বরাষ্ট্রমন্ত্রি  এবং সাংবাদিক নেতারা সেই সভায় কী কী বিষয়ে আলোচনা হয়েছে তা দেশবাসিকে বিশেষত: সার-রুনির পরিবারকে না জানান তবে আমরা ধরে নেবো চা-আলোচনায় উপস্থিত সকলেই জানেন সাগর-রুনির খুনি কারা? স্বরাষ্ট্রমন্ত্রি আর সাংবাদিক নেতাদের প্রতি আমাদের অনুরোধ আপনারা চুপ করে থাকবেন না।

সাংবাদিক বন্ধুগণ প্লিজ, আপনাদের আলোচনা, এবং চাপানকালে যেসমস্ত প্রণিধানযোগ‍্য এবং গুরুত্বপূর্ণ তথ‍্য জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রি সেগুলি জাতিকে জানান। হোক না সে সত‍্য কঠিন, রুঢ় এবং নির্মম। সাগর-রুনির শরীরে যে আঘাতের পর আঘাত করা হয়েছিল তার চেয়ে নিশ্চয়ই কোন নির্মম কিছু দুনিয়ায় নেই। কাজেই আপনাদের দিকে জাতি চেয়ে আছে। আপনাদের নিয়ে নানাজন নানাভাবে আলোচনার সুযোগ পাচ্ছে আপনাদের রহস‍্যময় নিরবতার কারণে। কেন আপনারা নিজেদেরকে উপহাস ও সমালোচনার পাত্র হিসেবে নিজেদের পরিস্ফুট করছেন মানুষের কাছে।

সাগর সরোয়ারের শোকাতুর মা সালেহা মতিনের অন্তিম ইচ্ছে খুনিদের গ্রেফতার দেখা নয় খুনের কারণটা শুধু জানতে চান তিনি। এই সমাজ, রাষ্ট্রকে কিভাবে আমরা অকেজো করে ফেলছি যে প্রিয় সন্তান ও পুত্রবধূর নৃশংস হত‍্যার বিচার পর্যন্ত চাইছেন না একজন মা! আমাদের সরকার কতটা লজ্জাহীন, বেকুব যে প্রায় দুই মাসেও একটা খুনের কারণ জানাতে পারলো না! আর অযোগ‍্য, অপেশাদার ও নির্বোধ একটা বিশাল পুলিশ বাহিনীকে জনগণ তাদের ঘাম ঝরানো টাকায় পুষছেন!  

হয়ত স্বরাষ্ট্রমন্ত্রি এমন কিছু তথ‍্য জানিয়েছেন সাংবাদিকদেরকে, যার কারণে উনারা আন্দোলন স্থগিত করতে বাধ‍্য হয়েছেন! এমনওতো হতে পারে সাগর-রুনির খুনিরা সাংবাদিক সমাজেরই কাছের মানুষ! তাই তারা এখন মুখে কুলুপ আঁটলেন! যদি খুনির নাম স্বরাষ্ট্রমন্ত্রি নাই বলে থাকেন সাংবাদিকদের কাছে তবে সাংবাদিক নেতারা এবং স্বরাষ্ট্রমন্ত্রি বুকে হাত দিয়ে বলুন না কেন কী আলোচনা হলো চায়ের টেবিলে? কী আলোচনা হলো তা দেশবাসিকে জানাতে এতো ভয় কেন? আর সরকারতো আর কম সময় পায়নি। প্রায় দুই মাস হতে চললো, কোন খুনির পাত্তা নেই, তদন্তের অগ্রগতিও দেশবাসিকে জানাতে পারলো না সরকার। তাহলে কেন সাংবাদিকরা আন্দোলন স্থগিত করলেন, কিসের মোহে বা কিসের আশায়? এখন দেশবাসি যদি এই ধারণা করেন যে খুনিদের নাম সাংবাদি নেতাদের জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রি। কিন্তু খুনিরা সরকার ও সাংবাদিকদের খুব ঘনিষ্ট, তাই সবাই চুপসে গেলেন? আমরা এমন কিছু বিশ্বাস করতে চাই না এখনও। তবে সে যেটাই ঘটুক না কেন, খুনি যারাই হোক তাদের আঁড়াল করতে চাইলে আখেরে আঁড়ালকারিদের হাত পুড়বে! ছবি: ডয়েচেভেলের শেষদিনে সাগর সরোয়ার সহকর্মীদের সঙ্গে (ফেইসবুক থেকে নেয়া)।

Advertisements

One response to “উনি কী সাগর-রুনির খুনিদের নাম জানিয়েছেন?

  1. Akash bhai, সাগর-রুনি কে নিয়ে আপনার সব লেখা পড়ছি। আপনি কি একটি অনুশন্ধিতশু রিপোর্ট করতে পারেন ন?

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s