দীপু মণির স্বীকারোক্তি ।। দেশের সার্বভৌমত্ব ও জাতীয় সম্পদের কী হবে?


জাহাঙ্গীর আলম আকাশ।। পররাষ্ট্রমন্ত্রি দীপু মণি এবার স্বীকার করলেন যে বাংলাদেশে মার্কিন বাহিনীর ছয়/সাতজন আছেন। মার্কিনীরা কী কারও বন্ধু হয় (কোন ব‍্যক্তি নাগরিক নন, রাষ্ট্রগতভাবে)? ওরা শুধু নিজের স্বার্থ ও ব‍্যবসাটা ভালো বোঝে! ওদের স্বার্থে ওরা যে কোন দেশে আক্রমণ, অর্থনৈতিক অবরোধসহ নানা পদক্ষেপ নিতে পারে।
মাননীয় পররাষ্ট্রমন্ত্রি, দেশটা কী তবে ওদের হাতে তুলে দেবেন আপনারা, নাকি উনারা আপনাদের প্রতিশ্রুতি দিয়েছেন আবার ক্ষমতায় বসানোর? যারজন‍্য আপনারা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব বিষয়ে কোন কিছু না ভেবেই মার্কিনীদের দেশে ঢোকালেন। মনে নেই ওরা সপ্তম নৌবহর পাঠিয়েছিল। সেদিন সোভিয়েত ইউনিয়ন পাশে না থাকলে কিংবা পাল্টা হুমকি না দিলে কী স্বাধীনতা পাওয়া অতো সহজ হতো?
মার্কিনীরা একবার যেদেশে ঢোকে সেই দেশের বারোটা বাজিয়েই ছাড়ে। এটা কী আপনাদের অজানা? আসলে ওদের নজর অন‍্য জায়গায়। ওরা চায় তেল-গ‍্যাসসহ এদেশের জাতীয় সম্পদ লুণ্ঠন করতে! ওরা চায় বাংলাদেশকে ব‍্যবহার করে পরাশক্তি হয়ে ওঠা আমাদের প্রতিবেশি দেশসহ এশিয়ার আরেকটি বৃহৎ দেশকে সাইজ করতে! কারণ এই দু’টি দেশকে সাইজ করতে না পারলে ওদের বিপদ!
ভৌগোলিক অবস্থানগত কারণে বাংলাদেশ ওদের কাছে খুবই আকর্ষণীয়। কাজেই সাধু সাবধান! এখনও সময় আছে, দেশটাকে ওদের ঘাঁটি বানানোর আগেই দেশ থেকে মার্কিন সৈন‍্যদের তাড়ানোর ব‍্যবস্থা করুন। নইলে আখেরে আমও যাবে, ছালাও হারাবেন! ছবি গুগল থেকে নেয়া।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s