জয় কিংবা তারেক নয় চাই জনগণের নেতা, যিনি সাগর-রুনির খুনিদের আশ্রয় দেবে না!


জাহাঙ্গীর আলম আকাশ।। কে বাংলাদেশের যোগ‍্য নেতা, তারেক নাকি জয়? এমন একটি প্রশ্ন করে জনৈক এক ব‍্যক্তি তারেক জিয়া ওবং সজীব ওয়াজেদ জয়ের ছবি আপলোড করেছেন ফেইসবুকে। দু’জনকে একই পাল্লায় মাপা যাবে না। আবার দু’জনের একজনও মাঠের রাজনীতি করে নেতা হয়ে ওঠে আসেননি। তারা কিভাবে “নেতা” তা দেশের মানুষ সবাই জানেন, বাঝেন।
আমি বলবো উভয়ই পরিবারতন্ত্রের প্রতিভূ, জনগণের নয়! কেউ এক টাকার দুনর্ীতি করুক আবার কেউ কোটি টাকার দুর্নীতি করুক! দুর্নীতি দুর্নীতিই। কেউ কমশিক্ষিত আবার কেউ অনেক বেশি, জনগণের সুখে:দুখে পাশে থাকার সংগ্রামী জীবন উনাদের কারোই নেই। আমরা চাই দুর্নীতিমুক্ত এবং জনগণের প্রকৃত নেতা। যারা জনগণের শাসন, আইনের শাসন, সংবিধানকে সবার উপরে রেখে দেশ চালাতে পারবেন।
আমি বলবো ভেঙ্গে দাও পরিবারতন্ত্র, গুঁড়িয়ে দাও জনগণের শত্রুদেরকে, যারা ধাপে ধাপে রাজনীতি না করে পরিবারতন্ত্রের ধারাবাহিকতায় সুযোগ নিচ্ছে! জনগণ এমন দেশনেতা চান যারা সাগর-রুনির খুনি কিবা অন‍্য কোন খুনিকেই আশ্রয়-প্রশ্রয় দেবে না। যে নেতা দেশে বিনাবিচারে মানুষ হত‍্যা বন্ধ করবে। বিলাসবহুল জীবন-যাপন নয় সাধারণ জীবন যাপন করবে এমন মানুষেরই দরকার বাংলাদেশে।
এমন নেতা কবে পাবো বা আসবে স্বদেশের মাটিতে? তা আমরা জানি না। তবে একদিন আসতেই হবে জনগণের প্রকৃত নেতাদেরকে। সেইদিন আর বেশিদূরে নেই। কারণ জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে! ছবি গুগল থেকে নেয়া।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s