শাবাশ সোহেল তাজ!


জাহাঙ্গীর আলম আকাশ।। কালো টাকার মালিক, লুটেরা, দুর্বৃত্ত আর বণিকদের পাল্লা ভারি হচ্ছে বাংলার রাজনীতিতে। সৎ ও ভালো মানুষরা জায়গা হারাচ্ছেন রাজনীতির মাঠে। টাকা আর তোষামদি রাজনীতিকে গ্রাস করে ফেলেছে। বিশেষ করে বড় দুইটি দলে (যারা ভাগাভাগি করে ক্ষমতায় আসা-যাওয়া করছে) এই রোগ মহামারি আকারে ছড়িয়ে পড়েছে! তাইতো সৎ ও স্বচ্ছ রাজনীতি কঠিন থেকে কঠীনতর হয়ে পড়ছে। সোহেল তাজের সরে যাওয়ার মধ্য দিয়ে যার সর্বশেষ উদাহরণের দেখা পেলেন দেশবাসি।
সোহেল তাজ স্বরাষ্ট্র প্রতিমন্ত্রির পদ ছেড়েছিলেন ২০০৯ সালেই। এবার তিনি সংসদ সদস্য পদও ত্যাগ করলেন। বাংলাদেশের রাজনীতিতে আজকের জামানায় এমন নির্লোভ মানুষ খুব কমই আছেন। “সবকিছু বলঅ যাবে না” বলে সোহেল তাজ মূলত: পদত্যাগের সব কারণই পরোক্ষভাবে বলে দিয়েছেন।
সোহেল তাজের মতো মানুষরা রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিতে বাধ্য হচ্ছেন, দুর্নীতিবাজরা, কালো টাকার মালিক ব্যবসায়িদের কদর বাড়ছে বড় দুই নেতা ও দলের মাঝে। লজ্জা ও আত্মসম্মানবোধ একজন মানুষ সব অন্যায়-অবিচার মেনে নিতে পারেন না। সোহেল তাজ সেই এক মানুষ যিনি তাজউদ্দীন আহমদ’র সন্তান।
হয়ত ক্রসফায়ার বা বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধ করতে চেয়েছিলেন সোহেল তাজ। কিন্তু হাসিনা-সাহারারা বিচার বহির্ভূত হত্যাকান্ড চালিয়ে যাবার পক্ষে দাঁড়ান! আর এই নিয়েই শেষঅবধি তিনি সরে গিয়েছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রকের দায়িত্ব থেকে। শাবাশ সোহেল তাজ! দেশবাসি আপনাকে মনে রাখবেন, দুর্বৃত্তদের নয়!
শ্রদ্ধেয় সোহেল তাজ আপনাকে বলছি, অভিমান দুর্বৃত্তদের প্রতি থাকতে পারে, কিন্তু তাই বলে জনগণের কাছ থেকে দূরে সরে গেলে চলবে না। সততা, স্বচ্ছতা আর মেধা ও যোগ্যতার বলে জনগণের ভালবাসা নিয়ে রাজনীতিতদে গুগণগত পরিবর্তনের সূচনা করার দায় কিন্তু আপনি এড়াতে পারবেন না। আত্মসম্মানবোধ সম্পন্ন মানুষ তোষামদি করতে পারেন না। আপনার বয়স আছে, সাহস আছে, সততা আপনার পুঁজি। জনগণ আপনার পাশে দাঁড়াবে। দুর্বৃত্তায়নমুক্ত রাজনীতির পথ রচনার দায়িত্ব কাঁধে নিয়ে দেশে ফিরে আসুন। দেশের মানুষ, দেশ ও বাবার আত্মত্যাগ নিশ্চয়ই আপনি কোনদিনও ভুলতে পারবেন না। এটা আমার নয় বহু মানুষের বিশ্বাস। ছবি গুগল থেকে নেয়া।

Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s