গাড়িচালকসহ বিএনপি নেতা ইলিয়াসকে হত্যা, সাগর-রুনির খুনিদেরও সরকার ধরবে না!


জাহাঙ্গীর আলম আকাশ ।। ইলিয়াস আলী নিখোঁজ বা গুম এর ঘটনা এখন আর নিখোঁজ বা গুমের মধ্যেই সীমাবদ্ধ রইলো না। ইলিয়াস আলী ও তার গাড়িচালককে হত্যা করেছে ওই বিশেষ রাষ্ট্রীয় কিলার বাহিনী। সূত্র: অষ্ট্রেলিয়াপ্রবাসী সাংবাদিক ফজলুল বারী। সূত্রমতে ইলিয়াস আলী ও গাড়িচালক হত্যায় ক্ষমতাসীন মহাজোট সরকারের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তিটির নির্দেশ রয়েছে।
একজন দলীয় ক্যাডারের মতোই সাংবাদিক-বুদ্ধিজীবীদের লেখালেখি চোখে পড়ছে। এতে মর্মাহত কিংবা বিস্মিত হই না আর। কারণ এটাই বাংলার বাস্তব রুপ। সেখানে অন্ধদলবাজি আর তৈলমর্দনই সমস্যার আগুনকে সবসময় উস্কে দেয়। খালেদা এলিটবাহিনী তৈরী করেছে তাই তার তৈরী করা বাহিনী বা ফ্রাংকেনস্টাইন ইলিয়াসকে হত্যা ও গুম করেছে।
এই বর্বর অমানবিক কার্যটিকে জায়েজ বলে প্রমাণ করার দ্বিতীয় যুক্তিটি হলো ইলিয়াস সন্ত্রাসী ছিলেন একদা! সবকিছুকেই যদি সত্য বলেও ধরে নেয়া যায় তাতেও কী কোন শুভবুদ্ধিসম্পন্ন, বিবেবকবান মানুষ কোন হত্যা গুমকে মেনে নিতে পারে। কখনও না। কিন্তু বাংলাদেশের দলবাজ বুদ্ধিজীবী লেখকরা হয় খালেদার পক্ষে নাহয় হাসিনার পক্ষেই লিখে চলেছেন।
সত্য, ন্যায়, আইনের শাসন, মানবাধিকার এসব বশংবদ বুদ্ধিজীবী, কলামিষ্টদের কাছে তুচ্ছ, হালুয়ারুটি আর নিজ রাজনৈতিক বিশ্বাসকে উপরে রাখতে পারাটাই এসব তথাকথিত ভন্ড বুদ্ধিজীবী-লেখকদের বর্ম।
দেশের দুইজন জনপ্রিয় টিভি সাংবাদিক নৃশংসভাবে নিহত হলেন। প্রধানমন্ত্রি বললেন কারও বেডরুম পাহারা দেয়া যাবে না। সৌদি কূটনীতিক খুন হলেন তাও খুনি ধরা হবে না। বস্তাভর্তি টাকার দুর্নীতি ধরা পড়লো তারও সুরাহা করা যাবে না। সেই গাড়িচালক আজম এখন কোথায় তাও জানানো যাবে না। সাগর-রুনির খুনিদের না ধরে ঘটনাকে আঁড়াল করতে চলছে নানান ফন্দিফিকির!
স্বদেশে আর কোন নিয়ম-নীতি, আইন-কানুন নেই। দেশ পড়েছে জংলি-বুনো শাসনের কবলে! এর থেকে পরিত্রাণের কোন উপায় নেই! মানুষ যদি আমরা না জাগি তবে এই মায়ের ভূমিকে আর রক্ষা করা যাবে কী?
প্রকৃতি কেন এই দেশের শয়তানদের, গণতন্ত্রের ধ্বজাধারি শয়তান শাসকদের, জালিম রাজনীতিকদের, দুর্নীতিবাজ-মানবাধিকার লংঘণকারী ক্ষমতাপিপাসুদের ধ্বংস করে না? কেন মেঘেরা সেখানে কাঁদে?
আর বসে থাকার সময় আছে কী? এখনও কী নিবু নিবু করে জ্বলে আর নিভে যাবে দ্রোহের আগুন। নাকি সর্বশক্তি দিয়ে এই দ্রোহের আগুনে জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করে দেবে এই ঘাতক-খুনি-শয়তান-বদমায়েশদের আস্তানা? আমরা কী কখনও জাগাবোনা আমাদেরকে, জেগে ওঠবনা আমরা মাতৃভূমিকে রক্ষায়?
যারা এই মায়ের ভূমিকে সন্ত্রাসী, খুনি-গুম ও অপহরণকারি এবং বিনাবিচারে হত্যাকারিদের অভয়ারণ্য ও ঘাঁটি বানাচ্ছে তাদের বঙ্গোপসাগরে ভাসিয়ে দাও হে প্রকৃতি!
বঙ্গবন্ধু কন্যা হাসিনার কী কোন জবাব আছে ইলিয়াসের পুত্র-কন্যা, স্ত্রী, সাগর-রুনির শিশুসন্তান মেঘ, চৌধুরী আলমের পরিবারের কাছে? কোন মুখে আপনি এখনও ক্ষমতা আঁকড়ে ধরে আছেন? আপনার কী বিন্দুমাত্র লজ্জা-শরম আছে? খালেদা জিয়া-নিজামীর আমলে খুন-হত্যা-ধর্ষণ-গুম হয়েছে বলে আপনিও একই পথে হাঁটবেন? খালেদা জিয়া এলিটবাহিনীর জন্ম দিয়েছিলেন বলে আপনিও সেই এলিটবাহিনী দিয়ে মানুষ হত্যা-গুমের ধারা অব্যাহত রাখবেন? ছি, ছি আমাদের লজ্জা হয় আপনি বঙ্গবন্ধুর কন্যা! ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s