মেনন ভাইয়ের জন্মদিন ও মজনু হত‍্যা মামলার ভবিষ‍্যৎ!


জাহাঙ্গীর আলম আকাশ ।। আজ বাংলাদেশের একজন বামপন্থি নেতার জন্মদিন। ওয়ার্কাস পার্টির সভাপতি ও সংসদ সদস‍্য রাশেদ খান মেননের জন্মদিনে শুভেচ্ছা। কিন্তু তাঁর সরকার তাদের মেয়াদের তিনবছরেও কেন বিচার বহিভর্ুত হত‍্যাকান্ড বন্ধ করলো না জন্মদিনে এই প্রশ্নটিও মেনন ভাইয়ের কাছে রাখলাম। আরেকটি প্রশ্ন মেনন ভাইয়ের পার্টির স্থানীয় নেতা রাজশাহীতে মজনু শেখকে নিষ্ঠুরভাবে পিটিয়ে হত‍্যা করে মেজর রাশীদের নেতর্ৃত্বে র‍্যাব-৫ এর সদস‍্যরা। এটা ২০০৭ সালের ১৮ মের ঘটনা। ওই ঘটনায় মজনুর ভাই পিয়ারুল একটি হত‍্যা মামলা দায়ের করেছিল। কিন্তু আজও মামলাটির তদন্ত হয়নি, চার্জশিটও দেয়নি পুলিশ। উপরন্তু স্থানীয় মেযর ও র‍্যাব কঠিন চাপ দিচ্ছে মামলাটি তুলে নিতে ও আপসরফা করে নিতে। কী চমৎকার কাকতালীয় ঘটনা! আজ মেনন ভাইয়ের জন্মদিন। ওদিকে পাটর্ির এক নেতা মজনু শেখের হত‍্যাদিবস।
২০০৭ সালের এই দিনে মজনুকে হত‍্যা করে রাষ্ট্রীয় খুনি বাহিনী র‍্যাব। দীর্ঘ পাঁচ বছরেও র‍্যাবের বিরুদ্ধে করা হত‍্যা মামলাটির তদন্ত শেষ হয়নি। চাজর্শিটও দেয়নি পুলিশ। অথচ বিরোধীদলের নেতাদের বিরুদ্ধে মামলা হওয়ামাত্রই রাজনৈতিক ক‍্যাডারের ন‍্যায় পরিচালিত আমাদের পুলিশ বাহিনী তড়িৎ মামলার তদন্ত ও চাজর্শিট দেয়ার কাজটি সম্পন্ন করে ফেলে! কী বিএনপি কী আওয়ামী লীগ কোন দল ক্ষমতায় সেটা কোন বিষয়ই না। যে দলই যখন ক্ষমতায় সেই দলই পুলিশকে তাদের নিজেদের দলীয় ক‍্যাডারের ন‍্যায় ব‍্যবহার করে আসছে ক্ষমতার স্বার্থে। আমাদের অন্ধ দলীয় বিচার ব‍্যবস্থাও সরকারি দলের হয়েও কাজ করতে বেশি আগ্রহী বলেই মনে হয়! তাই তারা হাজারো, লাখো মজনুর মামলা নিয়ে উদ্বিঘ্ন নয়। তারা কেবল বিরোধী নেতাদের মামলার বিষয়ে অতি উঃসাহী নয়তো বিব্রত! ধিক এই বিচার ব‍্যবস্থা, দলীয় বিচারালয়!
যাহোক র‍্যাব শুধু মজনুকেই হত‍্যা করেনি সেদিন তারা মজনুর মা ও ভাইকেও নির্যাতন করে। মজনুর হত‍্যাকান্ডের ঘটনায় সাক্ষী হওয়ায় র‍্যাব মিথ‍্যা অভিযোগ সাজিয়ে মজনুর খালাত ভাই জিয়াকেও গ্রেফতার করে নির্যাতন করেছে শুধুমাত্র মজনুর হত‍্যাকান্ডের ঘটনায় সাক্ষী হবার কারণে! মেনন ভাইয়ের পার্টির নেতা ফজলে হোসেন বাদশা রাজশাহী সদরের সংসদ সদস‍্য। মেনন ভাইদের দল, মহাজোটের অংশীদার হিসেবে রাষ্ট্রক্ষমতায় অধিষ্ঠিত। এতকিছুর পরও মেনন ভাইরা মজনু হত‍্যা মামলার বিষয়ে কেন চুপচাপ, জানতে বড্ড ইচ্ছে করে। ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s