হিউম‍্যান রাইটস টুডে’র পর ইউরো বাংলাকেও ওরা নিয়ে নিলো!

জাহাঙ্গীর আলম আকাশ ।। ওরা গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই ওরা অনে‍্যর মতও সহ‍্য করতে পারে না। ওরা মানুষের বলার স্বাধীনতাকে, মানুষের মত প্রকাশের অধিকারকে হরণ করতে পছন্দ করে। অন্ধকারে থাকা এই কালো লোকগুলি সৃষ্টিকে ধ্বংস করতে পারে কেবল। এরা সত‍্যকে ভয় পায়। ওরা দেশ, জাতি ও মানবাধিকারের শত্রু। এদের শাস্তি দেবে কে?
মানবাধিকার, গণমাধ‍্যমের স্বাধীনতা, শান্তি ও গণতন্ত্র নিয়ে আমার লেখালেখির একমাত্র অবলম্বনটিও ওরা (কারা, আমি জানি না) আমার কাছ থেকে কেড়ে নিলো, কিন্তু কেন, তবে ওরা কী আমাকে খুব বেশি ভয় পায়? এর আগেও আমার একটি ওয়েবসাইট ওরা কৌশলে বন্ধ করে দিয়েছিল। হিউম‍্যান রাইটস টুডে নামের ওই সাইটি আমি অনেক কষ্ট করে গড়ে তুলেছিলাম। বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল আমার সেই প্রথম ওয়েবসাইট। এরপর নতুন নাম নিতে হলো। এবার নাম দিলাম ইউরো বাংলা। প্রথমে শুরু করলাম বাংলা ওয়েব সাইট হিসেবে। পরে সিদ্ধান্ত পরিবর্তন করে তা ইংরেজী ভাষায় করলাম। আন্তর্জাতিক পরিমন্ডলে মানবাধিকার ও গণতন্ত্র বিষয়ক বাংলাদেশের আসল রুপটা তুলে ধরার জন‍্য বাংলায় ওয়েবসাইট যথেষ্ট মনে কিরিনি। তাই আন্তর্জাতিক সম্প্রদায়কে জানানোর উদ্দেশে ইউরো বাংলাকে ইংরেজীতে গড়ে তুলার উদে‍্যাগ নিলাম। অল্প সময়েই ইউরো বাংলা জনপ্রিয় হলো। ইউরো বাংলাকে কোন ব‍্যবসায়িক উদ্দেশে নয় শুধুমাত্র মানবাধিকার, শান্তি ও গণতন্ত্রকে এগিয়ে নেয়ার লক্ষে‍্য ইউরো বাংলা চলতে শুরু করলো বেশ ভালোভাবেই। প্রতিদিন গড়ে দেড় হাজার মানুষ ইউরো বাংলা পড়তে থাকলেন।
অনেক কাঠখড় ও টাকা খরচ করে ইউরো বাংলা চালু করেছিলাম। এখন এটাও গেলো। তাহলে যাবো কোথায় বলুন? নিজে ধূমপান করি না, কোন কিছু পান করি না, আজেবাজে খরচ করি না। সেই সঞ্চিত অর্থে আমি কেবল মানুষের জন‍্য অধিকারহারা মানুষের পক্ষে স্বাধীনভাবে সত‍্য তুলে ধরার জন‍্যই এই প্রচেষ্টা আমার। কিন্তু কী আমার অপরাধ, ওরা কেন আমাকে আমার কলম থামিয়ে দিতে চাইছে?

2 responses to “হিউম‍্যান রাইটস টুডে’র পর ইউরো বাংলাকেও ওরা নিয়ে নিলো!

  1. Dear Brother,Don’t worry God with us.Just Do your Duty of Humanity….Thanks.

  2. চক্রান্তকারী মতলববাজরা সাময়িক মতলব হাসিলকে জয় বলে ধরে নেয় , কিন্তু তাদের শেষ পরিনতি লেখা হয় ইতিহাসের আস্তাকুড়ে । এটাই যুগে যুগে দেশ -কাল ভেদে হয়ে এসেছে । ইতিহাসের এই অমোঘ নিয়মটি সব সময় মনে রাখবেন , আকাশ ! শত প্রতিকূলতাকে হেলায় তুচ্ছ করার অদ্ভুত শক্তি পাবেন এর থেকেই । সারা বিশ্বের শুভ বুদ্ধি সম্পন্ন মানুষকে আহ্বান করি আপনার এই লড়াইকে সমর্থন করে , আপনার পাশে এসে দাঁড়াতে ।

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s