সাহায্য বা করুণা নয় চাই ন্যায়বিচার!



জাহাঙ্গীর আলম আকাশ।।
সন্ত্রাসী ও দুর্বৃত্তদের হাতে নিহত সাংবাদিক পরিবারগুলি ‘সাহায্যে’র নামে ভিক্ষা কিংবা করুণা চাননা। তাঁরা চান নিরাপত্তা, আর খুনিদের বিচার। বাংলাদেশের প্রধানমন্ত্রি শেখ হাসিনা নিহত সাংবাদিক দম্পত্তি সাগর ও রুনির প্রাণপ্রিয় সন্তান শিশু মেঘের হাতে একটি চেক তুলে দিয়েছেন বলে খবর বেরিয়েছে। কিন্তু তিনি বা তাঁর সরকা আজও সাগর-রুনির খুনিদের ধরতে পারেননি। ২০১২ সালের ১১ জুন টিভি সাংবাদিক সাগর সরোয়ার ও মেহেরুন রুনী নৃশংসভাবে নিহত হন। খুনিদের ধরা যায়নি আজও। খুনের রহস্যও বের করতে ব্যর্থ হয়েছে সরকার। উপরন্তু খুনিদের গ্রেফতার ও বিচার দাবিতে গড়ে ওঠা সাংবাদিকদের চলমান আন্দোলনকে কটাক্ষ করে প্রধানমন্ত্রী বলেছেন, সরকারের পক্ষে কারও বেডরুম পাহারা দেয়া সম্ভব না।
আমার ধারণা নিহত কোন সাংবাদিক পরিবারই সাহায্যের নামে কোন ভিক্ষা বা করুণা চায় না। স্বজন হারানো এই পরিবারগুলি শুধু চায় নিরাপত্তা, আইনের শাসন এবং ন্যায়বিচার। খুনিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিলেই পরিবারগুলি খুশি হবে। পাশাপাশি নিহত সাংবাদিকবৃন্দের আত্মাও শান্তি পাবেন। উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে এ পর্যন্ত বাংলাদেশে ৪২ জন সাংবাদিক ও একজন লেখক নিহত হয়েছেন। ছবি ফেইসবুক থেকে নেয়া।

Advertisements

2 responses to “সাহায্য বা করুণা নয় চাই ন্যায়বিচার!

  1. BADAR UDDIN AHMED

    AMRA CHAI J ATITER SAKOL SANGBADIK HATTAR BICHAR O SAKOL SANGBADIKER NIRAPATTA SARKAR K E DITE HOBE.

  2. Yes,there is nodout that none wants help or kindness,everyone wants justice from the govt.It is the duty of the govt to protect the life of everybody.Govt can’t say that it has no responsibility to give protection to bedroom.After a long period of murder of Runi-Sagar govt could not able to arrest the killers.It is not only failure,but also shameful to any responsible govt.To gurd such a big and disgraceful failure,Hasina is telling disorderly.

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s