জামাতি সন্তান হাসিনা সরকারের প্রতিমন্ত্রি হচ্ছেন!


জাহাঙ্গীর আলম আকাশ ।। বঙ্গবন্ধু কন‍্যা হাসিনার মহাজোট কচি-কাঁচার আসর ছেড়ে বুড়োদের দিকে হাত বাড়াতে শুরু করেছে মনে হচ্ছে! সরকারের প্রায় শেষ সময়ে নব এই উদে‍্যাগকে হাসিনার আরেকদফায় নতুন চমক সৃষ্টি করার চেষ্টা বলে অনেকেই মনে করছে। তবে অন্তর্নিহিত লক্ষ‍্য হলো বেসামাল ঘর ও জোটের ভেতরের সব পক্ষকে খুশি রেখে আসন্ন নির্বাচনি বৈতরণী পার হবার প্রচেষ্টা। তাই মন্ত্রিসভার রদবদল বা সম্প্রসারণের নামে এবার পুরনোদের আবার কাছে টানার প্রবণতা বাড়ছে হাসিনা সরকারের ভেতরে। এবার নাকি মন্ত্রিসভায় কতিপয় ‘বুর্জোয়া’ বাম নেতা, ঐতিহাসিক ও সংগ্রামী আওয়ামী লীগ নেতা থেকে শুরু করে নব‍্য আওয়ামী লীগারদের মধ‍্য থেকেও কারও জায়গা হচ্ছে। নব‍্যদের মধে‍্য জামাতনেত্রীর সন্তানও আছে।
টাকাই বাংলাদেশের রাজনীতির এখন মূল নির্ভরতা, আদর্শ গৌন! এক জামাত নেত্রী (রোকন)’র সন্তান এবার হতে চলেছেন প্রতিমন্ত্রি! এই নব‍্য আওয়ামী লীগার টাকার বড়াই করেন অনেকটা প্রকাশে‍্য। তার কথা হলো “টাকা দিয়ে দলে ঢুকেছি, টাকা দিয়ে নেতা হয়েছি টাকা দিয়েই মন্ত্রিও হবো”। সুবিধাবাদ, তোষামদ, চাটুকারিতা আর তৈলমর্দন এবং টাকার ছড়াছড়িই রাজনীতিকে নির্বাসনে পাঠিয়েছে, জনগণের ঘাড়ে সওয়ার করেছে দুবর্ৃত্ত রাজনীতি ও সর্বনাশা দুর্নীতি। আর ওবায়দুলরা সেখানে সৎ মানুষদের রাজনীতিতে আসার স্বপ্নের গল্প বলে বেড়াচ্ছেন!
অনৈক‍্য, অবিচার, গণতন্ত্রহীনতা আর সুবিধাবাদিতার কবল থেকে বেরুনোর পথ পরিস্কার করতে না পারলে একাত্তরের ঘাতকচক্র আবার নিজ গাড়িতে পতাকা উড়াবে তাতে কী কারও সন্দেহ আছে? মাথার ওপরেতো সাম্রাজ‍্যবাদি মুরুব্বিদের খবরদারি এবং সুদখোর-ঘুষখোর ও মুনাফালোভী বণিকদের তৎপরতা আছেই। গণতন্ত্র, সাম‍্য ও সমাজবাদকে এগিয়ে নেয়ার জন‍্য কী আমরা জাগবো না কোনদিনও!!! ছবি দ‍্য হিন্দু, গুগল থেকে সংগৃহীত।

Advertisements

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s