সাগর-রুনির খুনিদের ‘রক্ষা’র বিপক্ষে জেগে ওঠার সময়!

জাহাঙ্গীর আলম আকাশ ।। শেষ পর্যন্ত “একটা গোজামিল” গ্রেফতার নাটকের বাহ‍্য রুপ এলো প্রায় আট মাস পর। ‘চোর-ডাকাতরা’ই সাংবাদিক সাগর-রুনিকে হত‍্যা করেছে এমন একটা ধারণা আগাগোড়াই দেবার চেষ্টা করেছে তদন্তসংম্লিষ্ট সংস্থাগুলো। তারই সফল পরিণতির দিকে হাঁটতে শুরু করেছেন নতুন স্বরাষ্ট্রমন্ত্রি। বাহ্, শাবাশ স্বরাষ্ট্রমন্ত্রি, শাবাশ স্বদেশভূমি! বহু বক্তৃতা, তদন্ত খেলা, প্রতিশ্রুতি আর নাটকীয়তার পর প্রকৃত খুনিদের আঁড়াল করার এক নয়া খেলার হুইসেল বাঁজিয়ে দিলেন সাহারার উত্তরসুরী। চালাকি, ভন্ডামি, নাটক, খেলা, যাকে তাকে ধরে খুনি বানিয়ে বাহবা নেয়ার চিরায়ত অভ‍্যাস পরিহার করে আইনের শাসন, ন‍্যায়বিচার তথা মানবাধিকার প্রতিষ্ঠা করার পথে হাঁটা শুরু না করলে একদিন অবিচারের কুঠার নিজের পায়েই আঘাত করবে। কাজেই সাধু সাবধান!
এখন সন্দেহ জাগে স্বাধীনতা চিকিৎসক পরিষদ নেতা ডা. নারায়ণ চন্দ্র দত্ত নিতাই হত্যাকান্ডের প্রকৃত খুনিরাও কী তবে রেহাই পেয়ে গেছে যেভাবে সাগর-রুনির খুনিদের আঁড়াল করার নানান পাঁয়তারা চালানো হয়েছে? স্বরাষ্ট্রমন্ত্রির বক্তবে‍্য এটা পরিস্কার যে সাংবাদিক সাগর-রুনির হত‍্যা মামলার তদন্ত কাজে বৈজ্ঞানিক যন্ত্রপাতি, আমেরিকা এবং বিজ্ঞানসম্মত পদ্ধতি অনুসরণ করা হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রি যেন খুবই গৌরবান্বিত এই জনে‍্য যে আমেরিকার মতো দেশকেও সাগর-রুনি হত‍্যা মামলার তদন্তে কাজে লাগানো হয়েছে! সবই হাস‍্যকর ব‍্যাপার ছাড়া কিছুই না। আসল খুনি ধরা পড়বে না, ব‍্যস! এটাই হলো সত‍্য।
প্রিয় সাংবাদিক বন্ধু সাগর-রুনি শুধু একটিবারের জন‍্য জীবীত হয়ে আসুন এবং কারা কী কারণে আপনাদের হত‍্যা করলো তাদেরকে দেশবাসির কাছে চিহ্নিত করুন! এছাড়া আপনাদের খুনি শনাক্ত ও খুনের রহস‍্য বের হওয়া আগামি সহস‍্য বছরেও সম্ভব নয়।
আর আমার প্রিয় সাংবাদিক বন্ধু, নেতা, ভাই, বোন, সাংবাদিকতার গুরু থেকে শিক্ষক আপনাদের সবার কাছে আমার বিনম্র নিবেদন অনুগ্রহ করে জেগে ওঠুন অবিচারের বিরুদ্ধে, অন্তত: সাগর-রুনির হত‍্যাকারি, প্রকৃত খুনিদের শনাক্ত করার লক্ষে‍্য। প্লিজ, আসুন আমরা সবাই দলমতের উদ্ধর্ে উঠে দলীয় প্রেম পরিহার করে হাসিনা কিংবা খালেদার জোটভুক্ত না হয়ে সাংবাদিকতা পেশা, সাংবাদিক ও জনগণের জানমাল রক্ষা সর্বোপরি আইনের শাসন, ন‍্যায়বিচার ও গণতন্ত্র (প্রকৃতার্থের কার্যকর গণতন্ত্র) ফিরিয়ে আনার লড়াই করি। সকলরকমের ভন্ডামি, মিথ‍্যাচার, অবিচার, অন‍্যায় ও গাজাখুরি জোড়াতালির তদন্ত ও গ্রেফতার খেলা বন্ধ করতে না পারলে সাংবাদিকতা পেশার স্বাধীনতা ও মানুষের মর্যাদা কোনটাই রক্ষা করা যাবে না। আমরা যে যেখানে আছি (দেশে কিংবা বিদেশে) আসুন আমাদের সোনার বাংলাকে রক্ষায় একসাথে আওয়াজ তুলি। তবেই ভন্ডামি, মিথ‍্যাচার ও সাজানো নাটক বন্ধ হবে এবং সাংবাদিক সাগর-রুনির প্রকৃত খুনিরা ধরা পড়বে। ছবি গুগল থেকে নেয়া।

Leave a Reply

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s