কমিটি বাতিল নয়, গুন্ডাপান্ডাদের থামান!

14-9-2013 på 1000-Meteren-Akash

জাহাঙ্গীর আকাশ ।। ছাত্রলীগের কমিটি বাতিল আর নেতাদের সতর্ক করে কোন লাভ নেই। এসব স্ট্যান্ডবাজি, সস্তা বাহবা পাবার প্রত্যাশা ছাড়া আর কিছু নয়। অতীতে বহুবার এমন বাতিল, স্থগিত আর সতর্ক বাণী দেশবাসি শুনেছে-দেখেছে। কিন্তু অবস্থার বিন্দুমাত্র পরিবর্তন বাস্তবতা পায়নি। বরং ক্রমশ: শানিত হয়েছে গুন্ডা-পান্ডাদের সন্ত্রাস!
এই বাতিল, স্থগিত আর সতর্ক সংস্কৃতি ছেড়ে দিয়ে গুন্ডা-পান্ডা ও সন্ত্রাসী-ক্যাডারদের এখনই সামলান। নইলে “জয়যাত্রা” বলি আর ট্যাকটিসের রাজনীতি বলি কোনটাই আখেরে কাজে আসবে না। বরং জামাতি, হেফাজতি, মোল্লা-তালেবানি আর যুদ্ধাপরাধীদের হাতে মওকা তুলে দেয়ার পথটাই প্রশস্ত হবে।
সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম শুধু একটি নাম বা একটি দল নন, একটি আদর্শ এবং একটি চেতনার নাম। এই মুজাহিদুল ইসলাম সেলিমরাই ১৯৭৫ এর ৫ আগষ্টের নৃশংসতম গণহত্যাকান্ডের প্রতিবাদে রাস্তায় বেরিয়ে এসে প্রতিবাদ জানিয়েছিলেন, আজকের প্রজন্মকে এই ইতিহাস কী বঙ্গবন্ধু তনয়া শিখতে দিচ্ছেন নাকি তাদেরকে সন্ত্রাসী হামলার জন্য প্রস্তুত রাখবেন তার একটা যথার্থ সদুত্তর জাতির পিতার কন্যার কাছে প্রত্যাশা করাটা বোধহয় খুব অসমীচীন হবে না!
আওয়ামী লীগ বা মহাজোট যদি সত্যি সত্যিই হেফাজতি-যুদ্ধাপরিধীদের ক্ষমতায় দেখতে না চায় তবে তাদের উচিত হবে শক্তিশালী বাম বিকল্প গড়ে তোলার ক্ষেত্রে সহায়তা করা। দেশপ্রেমিক বামদের ওপর হামলা-হুমকি, মামলা-জেল-জুলুম করে বরং যুদ্ধাপরাধী-জঙ্গিদের সামনে আসার পথটাকেই সুগম করা হবে। দাঁত থাকতে দাঁতের মর্যাদা দিতে চাইলে ছাত্রলীগ থেকে গুন্ডা-পান্ডা, সন্ত্রাসী, ক্যাডারদেরকে শায়েস্তা করার মতো সাহস থাকা চাই।

Advertisements

মন্তব্য করুন

Please log in using one of these methods to post your comment:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s